ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

চকরিয়ায় সুপারি চুরির অভিযোগে শিশুকে পিলারে বেঁধে নির্যাতন, জড়িত  দুইজন আটক 

এম জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় সুপারি চুরির অপবাদ দিয়ে শাহাদাত হোসেন নামে দশ বছরের এক শিশুকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বৃন্দাবন খিল এলাকায় এ ঘটনা ঘটে।শাহাদাত হোসেন ওই এলাকার মৃত মোক্তার আহমদের ছেলে।

এঘটনায় জড়িত থাকার অভিযোগে আজ রোববার দুপুরে  পুলিশ দুইজনকে আটক করেছে। তারা হলেন নির্যাতনের ঘটনায় জড়িত মূলহোতা নাছির উদ্দিন (৩২) ও তার সহযোগী একই এলাকার জহর মুল্লুকের ছেলে মোহাম্মদ মুছা (৩৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত ৯টার দিকে রাস্তা দিয়ে হেঁটে বাড়ি যাচ্ছিল শাহাদাত। এ সময় সড়কের পাশে একটি সুপারি গাছের নিচে চারটি সুপারি পড়ে ছিল। পরে বাড়ির মালিক নাসির উদ্দিন এসে সুপারি চুরির অভিযোগ তুলে শাহাদাতকে রশি দিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই শিশুকে গাছের বাটাম দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে মাথা ন্যাড়া করে দেওয়া হয়। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শফিউল আলম ঘটনাস্থলে গিয়ে শাহাদতকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শাহাদাতের বড় ভাই আবদুর রহিম বলেন, ‘আমার ছোট ভাই শাহাদাত রাতে নানার বাড়ি থেকে ঘরে ফিরছিল। পথে নাসির উদ্দিন নামের এক ব্যক্তি সুপারি চুরির অপবাদ দিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করেন।’

হারবাং ইউপি চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ জানান, স্থানীয় ইউপি সদস্য শফিউল আলমকে পাঠিয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ রয়েছেন বলেও জানান তিনি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে ঘটনাটি শোনার পর পুলিশ পাঠানো হয়েছে। ওই শিশুকে মারধর করা হয়েছে বলে নিশ্চিত হয়েছি। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। এব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: